সুস্বাস্থ্য

আপেলিন সিরাপ কি কাজ করে । আপেলিন সিরাপ খেলে কি মোটা হয়

আপেলিন সিরাপ কি কাজ করে । আপেলিন সিরাপ খেলে কি মোটা হয় : আপেলিন একটি শক্তিবর্ধক ও রুচিবর্ধক সিরাপ যা মুখের রুচি বৃদ্ধির সাথে সাথে স্বাস্থ্যের উন্নতি সাধিত হয়। আজকের পোস্টে আমরা আপেলিন সিরাপ সম্পর্কে বিস্তারিত জানবো ।

আপেলিন সিরাপ কি কাজ করে । আপেলিন সিরাপ খেলে কি মোটা হয়

আপেলিন সিরাপের উপাদান

প্রতি ৫ মিলিগ্রাম আপেলিন সিরাপে আছে-

আপেলের নির্যাস ২.০ গ্রাম

মৌরি ০.০৬ গ্রাম

দারুচিনি ০.০৫ গ্রাম

বড় এলাচ ০.০৩৫ গ্রাম

জায়ফল ০.০৩৫ গ্রাম

লেবুর রস ০.২ মিলি।

আপেলিন সিরাপ কি কাজ করে

আপেলিন সিরাপ খাওয়ার প্রধান উপকারিতা হচ্ছে- এটি শরীর রুচি বৃদ্ধি করে এবং শরীরের শক্তি যোগায় , শরীরের রক্তস্বল্পতা দূর করে দূর করতে সহায়তা করে,  ভিটামিন এ ও ভিটামিন সি এর কিছু অংশ রয়েছে যা আপনার যা নিয়মিত খাওয়ার মাধ্যমে আপনার শরীরের ভিটামিন চাহিদা পূরণ করে । সিরাপটি পরিমিত মাত্রায় সেবনে কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়নি।

বিশ্বখ্যাত মণীষীদের লেখা বন্ধু নিয়ে স্ট্যাটাস

জেনে নিই আপেলিন সিরাপ এর কাজ কি

 আপেলিন সিরাপ সেবনকারীর বিভিন্ন উপকারে ব্যবহৃত হয়। সাধারণত নিম্নলিখিত উপকার গুলি আপেলিন সেবনে পাওয়া যেতে পারে-

১) সাধারণ দুর্বলতা

২) মানসিক দুর্বলতা

৩) হৃদপিন্ডের দুর্বলতা

৪) লিভারের দুর্বলতা

৫) ক্ষুধামন্দা

৬) অজীর্ণতা

৭)  রক্তস্বল্পতা

৮) ভিটামিন এ ও সি এর অভাব

৯) হৃদকম্প

আপেলিন সিরাপ খেলে কি মোটা হয়

আপেলিন সিরাপ আপনি যখন নিয়মিত সেবন করবেন তখন স্বাভাবিকভাবেই আপনার রুচি বৃদ্ধি পাবে ফলে আপনার খাবার চাহিদা বাড়বে । ফলে আপনি যখন খাবার খাওয়ার পরিমাণ বাড়িয়ে দিবেন তখন প্রাকৃতিকভাবেই আপনি আপনার স্বাস্থ্য কিছুটা ভারী হবে।  তবে আপেল ইন সিরাপ খেলে সরাসরি মোটা হয় এমন কোন প্রমাণ পাওয়া যায়নি।  তবে অভিজ্ঞ চিকিৎসকদের পরামর্শ হচ্ছে রুচিবোধক সিরাপ কখনোই একটানা দীর্ঘদিন সেবন করা উচিত নয়।  কয়েক মাস বিরতির পর আবার আপনি আপেলিন সিরাপ সেবন করতে পারেন । তবে লক্ষ্য রাখতে হবে একটানা দীর্ঘদিন এই সিরাপ সেবন করা ঠিক হবে না ।

মহাসাগর কয়টি ও কি কি ? মহাসাগরের সকল তথ্য জেনে রাখুন

আপেলিন সিরাপ খেলে কি ক্ষতি হয়

পূর্বের আলোচনা থেকে আমরা কিছুটা জেনেছি যে, পরমিতি মাত্রায় আপেলিন সিরাপ স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নয়। সেক্ষেত্রে আমরা এটাও বলতে পারি যে, পরিমিত মাত্রায় আপেলিন সিরাপ খেলে কোনো ক্ষতি হবে না।

আপেলিন সিরাপ দাম কত

জেনে নিই আপেলিন সিরাপের দাম কত –

১০০মি.লি. সিরাপ ৯০.০০ টাকা।

২২৫ মি.লি. সিরাপ ১৫০.০০ টাকা।

৪৫০ মি.লি. সিরাপ ৩০০.০০ টাকা ।

আপেলিন সিরাপ সম্পর্কে নানান প্রশ্ন শোনা যায়। যেমন- আপেলিন সিরাপ খেলে কি মোটা হয় ? আপেলিন সিরাপ লেখে কি ক্ষতি হয় ? আপেলিন সিরাপ কি কাজ করে ইত্যাদি। আজকের পোস্ট থেকে আশা করি প্রশ্নগুলোর সহজ উত্তর পাওয়া যাবে। পোস্টটি সম্পর্কে আপনাদের মূল্যবান মতামত কমেন্টবক্সে জানাতে পারেন। ধন্যবাদ।

Samim Ahmed

Hey! I'm Samim Ahmed (Admin of ShikhiBD). I love to write and read on the topic of current affairs. Since my childhood; I have been an expert in writing feature posts for various magazines.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *